লাতিফুল আজম, কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জে ৪ হাজার ২৪ লিটার বোতলজাত সয়াবিন তেল মজুদ রাখায় এক মুদি ব্যবসায়ীর ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক সামসুল আলম অভিযান পরিচালনা করে হারুন ষ্টোরের স্বত্তাধিকারী বুলবুল আহম্মদের এ জরিমানা করেন।

জানা যায়, ওই মুদি ব্যবসায়ী ২ লিটারি বোতলজাত সয়াবিন তেল অবৈধভাবে কিশোরগঞ্জ বাজার সংলগ্ন কলকুটিপাড়ার গোডাউনে মজুদ রাখেন।

ওইসব সয়াবিনের বোতলের গায়ে আগের দর ৩১৮ টাকা লেখা থাকলেও তিনি বর্তমান নির্ধারিত নতুন দরে প্রতিটি বোতল ৩৯৬ টাকায় বিক্রি করেন। খবর পেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অভিযান পরিচালনা করে ওই মুদি ব্যবসায়ীর ৪০ হাজার টাকা জরিমানা ও ২ লিটারি বোতলগুলো আগের দরে জনসাধারণের মাঝে বিক্রির নির্দেশ দেন। পর স্থানীয় প্রশাসনের সহায়তায় জনগণের মাঝে এসব সয়াবিন তেলের বোতল বিক্রি করা হয়।

অভিযান পরিচালনায় সহায়তাকারী কিশোরগঞ্জ থানার এসআই নোমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভোক্তা অধিকারের লোকজন উপস্থিত থেকে সুশৃংখল ভাবে জনগণের মাঝে তেলের বোতলগুলো বিক্রি করা হয়েছে।